ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানকে টপকে ৬ নম্বরে টাইগাররা।

প্রকাশিত: ৮:৩৪ পূর্বাহ্ণ, মার্চ ৩০, ২০২২

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানকে টপকে ৬ নম্বরে টাইগাররা।
booked.net

অনলাইন ডেস্কঃ- ২০১৫ সালের পর থেকে ওয়ানডে ফরম্যাটে দুর্দান্ত খেলছে বাংলাদেশ দল। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মত ওয়ানডে সিরিজে জয় পাওয়ার কৃতিত্ব অর্জন করেছে টাইগাররা। এবার দারুণ এক সুখবর পেয়েছে বাংলাদেশ দল। আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে তাদের।

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছে তামিম ইকবালের দল। সপ্তম স্থান থেকে উঠে এসেছে ষষ্ঠ নম্বরে। আর বাংলাদেশকে ছয় নম্বরে উঠতে সাহায্য করেছে পাকিস্তান। মূলত অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে পরাজয়ের কারণে একধাপ অবনতি হয়েছে তাদের। আর উন্নতি হয়েছে বাংলাদেশের।

মঙ্গলবার (২৯ মার্চ) তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে নেমেছিল পাকিস্তান। প্রথম ম্যাচে ৮৮ রানে হারে স্বাগতিকরা। এতে র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের রেটিং কিছু কমেছে। সিরিজ শুরুর আগে পাকিস্তানের রেটিং ছিল ৯৩। হারের পর তা দাঁড়িয়েছে ৯২.৫০ এ।

অন্যদিকে বর্তমানে বাংলাদেশের রেটিং হলো ৯৩.০৬। পাকিস্তানের চেয়ে দশমিক ব্যবধানে এগিয়ে থেকে এখন র‍্যাঙ্কিংয়ের ছয় নম্বরে জায়গা করে নিয়েছে টাইগাররা। বাংলাদেশকে ছয় নম্বরে জায়গা দিয়ে একধাপ নিচে নেমে গেছে পাকিস্তান।

তবে পাকিস্তান যদি সিরিজে একটি ম্যাচ জয় পায় তাহলে তারা আবার র‍্যাঙ্কিংয়ের ছয় নম্বরে উঠে যাবে। কিন্তু যদি সিরিজে হোয়াইটওয়াশ হয় তাহলে বেশ সময়ের জন্য ছয় নম্বর পজিশনে থাকার সুযোগ রয়েছে বাংলাদেশের।

Ad