ইউক্রেনে হামলার মুল্য দিতে হবে রাশিয়াকে। কড়া হুশিয়ারি বাইডেনের।

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২২

ইউক্রেনে হামলার মুল্য দিতে হবে রাশিয়াকে। কড়া হুশিয়ারি বাইডেনের।
booked.net

ডেস্ক নিউজঃ- ইউক্রেনের উপর রাশিয়ার হামলাকে প্ররোচনাহীন এবং অযৌক্তিক বলে নিন্দা করলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। সেই সঙ্গে কড়া হুশিয়ারি জানিয়ে তিনি বলেন, রাশিয়াকে এই পদক্ষেপের মুল্য চোকাতে হবে। জানা যায়, বৃহস্পতিবার ভোর থেকেই পুরদস্তুর যুদ্ধ শুরু হয়ে গিয়েছে রাশিয়া ও ইউক্রেন সীমান্তে।

এদিকে ইউক্রেনের সেনাকে অস্ত্র ছাড়ার নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়ার এই পদক্ষেপের সমালোচনা করেই আমেরিকার প্রেসিডেন্ট বলেছেন রাশিয়ার এই পদক্ষেপ ইউক্রেনে মৃত্যু মিছিল ডেকে আনবে। আর তার জন্য গোটা বিশ্ব দায়ী মানবে রাশিয়াকেই।প্রসঙ্গত, এর আগেও আমেরিকা বারবার সতর্ক করেছে রাশিয়াকে। আর্থিক সহায়তা বন্ধ করার হুঁশিয়ারিও দেওয়া হয়েছিলো।

আজ বৃহস্পতিবার পুতিন ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পরই আমেরিকার প্রেসিডেন্ট একটি বিবৃতি জারি করেন। তাতে বলা হয়েছে এই সিদ্ধান্তের ফলে রাশিয়াকে কী পরিণাম দিতে হতে পারে তা খুব শীঘ্রই স্পষ্ট করবেন তিনি। ক্ষমতাধর বাইডেন বেশ স্পষ্ট করেই জানিয়ে দেন ইউক্রেনে যে ভাবে বিনা প্ররোচনায় এবং অকারণে সেনা অভিযানের ঘোষণা করেছে রাশিয়া ও তার মূল্য পুতিনকে দিতেই হবে। সেই মূল্য কতখানি তা’ও  জানাবেন বলে জানিয়েছেন বাইডেন।

হোয়াইট হাউস জানিয়েছে, যে কোন সময় বাইডেন আমেরিকার নাগরিকদের উদ্দেশে একটি বার্তা দেবেন। সেখানেই তিনি এ ব্যাপারে  কি করনীয় তা ঘোষণা করবেন।

Ad