আজ বরেণ্য অভিনেত্রী বিপাশা হায়াতের জন্মদিন।

প্রকাশিত: ৮:৩৯ পূর্বাহ্ণ, মার্চ ২৩, ২০২২

আজ বরেণ্য অভিনেত্রী বিপাশা হায়াতের জন্মদিন।
booked.net

বিনোদন ডেস্কঃ- বাংলাদেশের বরেণ্য অভিনেত্রী, নাট্যকার ও মডেল বিপাশা হায়াতের জন্মদিন আজ। মুক্তিযুদ্ধের বছর ১৯৭১ সালের আজকের (২৩ মার্চ) এই  দিনে জন্মগ্রহণ করেন তিনি। তার বাবা আবুল হায়াত বাংলাদেশের প্রখ্যাত একজন অভিনেতা, নাট্যকার, লেখক ও নির্মাতা। স্বামী তৌকির আহমেদ’ও  একজন গুণী অভিনেতা, নির্মাতা। তাদের সুখের দাম্পত্য জীবন আলোয় রঙিন করে রেখেছে  এক ছেলে ও এক মেয়ে।

দেশের মঞ্চ, টেলিভিশন, চলচ্চিত্র ও মডেলিংয়ে  আলোকিত করা জনপ্রিয় ও নন্দিত অভিনেত্রী বিপাশা প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে নিজের শিল্পের চর্চা করে চলেছেন স্বমহিমায়। একজন নাট্যকার ও নাট্য নির্মাতা হিসেবেও তিনি বেশ প্রশংসিত হয়েছেন।  তার বোন নাতাশা হায়াতও অভিনয় জগতের সাথে জড়িত।

নব্বই দশকে বিপাশা হায়াতের উত্থান টিভি নাটকের মধ্য দিয়ে। ক্যারিয়ারে নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে অনেক চরিত্রকেই তিনি জীবন্ত করে তুলেছেন। তার অর্জনের ঝুলিতে আছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। হুমায়ূন আহমেদের ‘আগুনের পরশমনি’তে অভিনয় করে এই পুরস্কার জয় করে নেন তিনি। এছাড়া মুক্তিযুদ্ধভিত্তিক ‘জয়যাত্রা’ ছবিতেও আজিুজল হাকিমের বিপরীতে অনবদ্য অভিনয় করেন বিপাশা। এটি পরিচালনা করেছিলেন বিপাশার স্বামী তৌকীর আহমেদ।

সময়ের সাথে সাথে অভিনয় থেকে দূরে সরে গেছেন এই জনপ্রিয় অভিনেত্রী। গেল কয়েক বছর ধরেই বিপাশাকে বেশি ব্যস্ত থাকতে দেখা যাচ্ছে নাট্য রচনা ও পরিচালনায়। তবে সাম্প্রতিক সময়টাতে বিপাশা সংসার সামলানোর ফাঁকে চমৎকার এক সম্পর্ক গড়ে তুলেছেন আঁকাআঁকির সাথে। যে চারুকলার ছাত্রী একদিন নামকরা অভিনেত্রী হবেন বলে থিয়েটারে নেমেছিলেন সেই বিপাশাই আবার ফিরে এসেছেন রঙের ভুবনে। নিয়মিতই ক্যানভাসে আঁকছেন জীবন ও হৃদয়ের নানা বোধ-অনুভূতি।

Ad