সীমান্তে ফের ভারতীয় অনুপ্রবেশকারী আটক।

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, জুন ৪, ২০২২

সীমান্তে ফের ভারতীয় অনুপ্রবেশকারী আটক।
booked.net

নিজস্ব সংবাদ দাতাঃ- কুলাউড়ার শিকড়িয়া সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশের সময় রোহি দাস সরকার (১৮) নামক আরেক ভারতীয় নাগরিক কে আটক করেছে বিজিবি। শুক্রবার (৩ জুন) রাতে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্ত এলাকা থেকে বিজিবি ৪৬ আলীনগর ক্যাম্পের টহল দল তাকে আটক করে। শুক্রবার রাতেই রোহি দাসকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনায় বিজিবি ৪৬ আলীনগর ক্যাম্পের নায়েব সুবেদার আব্দুল কাইয়ূম বাদি হয়ে কুলাউড়া থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, অনুপ্রবেশকারী ভারতের ত্রিপুরা রাজ্যের ঊনকুটি জেলার কৈলাশহরের পশ্চিম গোবিন্দপুরের বাসিন্দা দুলাল সরকারের পুত্র রোহি দাস সরকার। সে দালালের মাধ্যমে কুলাউড়ার শিকড়িয়া সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে।

এ সময় বিজিবি ৪৬ ব্যাটেলিয়ন আলীনগর ক্যাম্পের একটি টহল দল শিকড়িয়া সীমান্তের নো ম্যান্স ল্যান্ডের একশ গজ অভ্যন্তর থেকে রোহি দাসকে আটক করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে রোহিকে অনুপ্রবেশে সহযোগিতাকারী (মানব পাচারকারী) কুদরত মিয়া ও কুলু খাসিয়া পালিয়ে যায়।

এ ঘটনায় আলীনগর ক্যাম্পের নায়েব সুবেদার মো. আব্দুল কাইয়ূম বাদি হয়ে কুলাউড়া থানায় ভারতীয় নাগরিক রোহি দাস, উপজেলার কর্মধার টাট্টিউলি গ্রামের মৃত সুরুজ আলীর পুত্র কুদরত মিয়া ওরফে কালা (৩৮) এবং বেলুয়া পুঞ্জির বাসিন্দা লক্ষণ খাসিয়ার পুত্র কুলু খাসিয়া (৪৯) কে আসামী করে মামলা (নং ৪) দায়ের করেন।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় জানান, শনিবার (৪ জুন) মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে রোহি দাসকে। তাকে অনুপ্রবেশে সহযোগিতাকারী মানবপাচারে জড়িত বাকিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।
উল্লেখ্য, গত ২৫ মে শিকড়িয়া সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় ৩ শিশু সহ এক নারী গ্রেপ্তার হন।

উল্লেখ্য যে, এই সীমান্ত দিয়ে ১২ মে ১৮ জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু দেশে প্রবেশ করে মৌলভীবাজারে এনএসআই সদস্যদের হাতে আটক হয়।

ফটো- আটক রোহি দাস।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad