কুলাউড়ায় প্রতিপক্ষকে ফাঁসাতে সিএনজির ভ্যানে ইয়াবার পুটলি!

প্রকাশিত: ৮:৪৫ পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২৩

কুলাউড়ায় প্রতিপক্ষকে ফাঁসাতে সিএনজির ভ্যানে ইয়াবার পুটলি!
booked.net

আব্দুল কুদ্দুসঃ- কুলাউড়ায় এক ইউপি সদস্য তার প্রতিপক্ষকে ফাঁসাতে অন্য লোক দিয়ে একটি সিএনজি গাড়ীর ভ্যানে ইয়াবার পুটলি রাখার অভিযোগ পাওয়া গেছে। মুরইছড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে ওই সিএনজি সহ চালককে আটক করে। একপর্যায়ে বিজিবির সদস্যরা মুরইছড়া ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদের পর সিএনজি সহ চালককে ছেড়ে দেয়। একপর্যায়ে সিএনজি চালক জসিম আলী বাদী হয়ে মোস্তাকিম আলী নামের আরেক সিএনজি চালকের বিরুদ্ধে কুলাউড়া থানায় গত ২৫ ফেব্রুয়ারি একটি অভিযোগ করেছেন।

প্রাপ্ত অভিযোগ থেকে জানা গেছে, গত ১১ জানুয়ারি রাত সাড়ে ১০টায় সিএনজি নিয়ে চালক জসিম আলী উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের রবিরবাজার থেকে মুরইছড়া বাজার যাচ্ছিলেন। পথিমধ্যে তিনি তুতবাড়ি এলাকায় স্থানীয় একটি মাদ্রাসার পাশে রাস্তায় তার গাড়ী থামান। মুহুর্তের মাঝে মুরইছড়া বিজিবি ক্যাম্পের একদল সদস্য ওই সিএনজিতে তল্লাসি চালিয়ে ইয়াবার একটি পুটলি উদ্ধার করেন। এসময় সিএনজিসহ চালক জসিমকে বিজিবি সদস্যরা মুরইছড়া ক্যাম্পে নিয়ে যান।

চালক জসিম জানান, রবিরবাজার থেকে সিএনজি ছাড়ার আগে তার গাড়ীতে মোস্তাকিম আলী নামে এক সিএনজি চালক উঠেন। জসিমের দাবী, তার গাড়ীর ভ্যানে ইয়াবার পুটলি সে-ই রাখতে পারে। এই ঘটনায় তিনি বাদী হয়ে গত ৩ ফেব্রুয়ারি অপর সিএনজি চালক মোস্তাকিম আলীকে অভিযুক্ত করে কুলাউড়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। এছাড়াও মোস্তাকিম আলী একজন ইয়াবা কারবারি বলেও থানায় দায়েরকৃত অভিযোগে তিনি উল্লেখ করেন।

একপর্যায়ে মোস্তাকিম আলী স্থানীয় কর্মধা ইউপি চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদের শরনাপন্ন হন। গত ১৭ ফেব্রুয়ারি ইউপি চেয়ারম্যানের আহবানে হায়দরগঞ্জ বাজারে এক শালিস বৈঠকে জিজ্ঞাসাবাদে কর্মধা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার আব্দুল কাদিরের প্রলোভনে জসিমের সিএনজি গাড়ীর ভ্যানে ইয়াবার পুটলি রাখার বিষয়টি স্বীকার করেন অপর সিএনজি চালক মোস্তাকিম আলী।

সিএনজি চালক জসিম আলী আরো জানান, আব্দুল কাদিরের সাথে দীর্ঘদিন থেকে তার দ্বন্দ্ব রয়েছে। তার বিরুদ্ধে মৌলভীবাজার ৫নং আমল আদালতে একটি মামলাও (সিআর, ৮৮/২০২০) (কুলা) চলমান রয়েছে। আমাকে হয়রানি করতে অন্যকে দিয়ে আমার গাড়ীতে ইয়াবার পুটলি রাখিয়েছেন।

মুঠোফোনে জানতে চাইলে অপর সিএনজি চালক মোস্তাকিম আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুটলিতে কি ছিল তা তার জানা ছিলনা। তবে ওই পুটলি জসিমের সিএনজির ভ্যানে রাখলে তাকে বড় অঙ্কের টাকা দেওয়ার প্রলোভন দেখান কর্মধা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার আব্দুল কাদির। পরে আমাকে আর কোন টাকাও তিনি দেননি।

এ ব্যাপারে জানতে চাইলে কর্মধা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার আব্দুল কাদির মুঠোফোনে জানান, সিএনজি চালক জসিম আমার বিরুদ্ধে একের পর এক মামলা করেছে। কেন করেছে সে-ই ভালো জানে। আমি বলতে পারব না। আনীত অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, আমি অসুস্থ। চিকিৎসার জন্য দেশের বাহিরে যাব। আমি চিকিৎসার জন্য কোথাও যেতে চাইলে আমার বিরুদ্ধে সে এরকম একটা অভিযোগ তুলে।

ইউপি চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ মুঠোফোনে জানান, বিষয়টি আমি আগে জানতাম না। একপর্যায়ে আমাকে জানানোর পর গত ১৭ ফেব্রুয়ারি হায়দরগঞ্জ বাজারে শালিসী বৈঠক আহবান করি। সেখানে মোস্তাকিম আলী নামের অপর এক সিএনজি চালক তার জবানবন্দিতে ২নং ওয়ার্ডের সদস্য আব্দুল কাদিরের প্রলোভনে ইয়াবার পুটলি সিএনজি চালক জসিমের গাড়ীর ভ্যানে রাখার বিষয়টি স্বীকার করে। তিনি আরও জানান, এতে আমি অনেকটা বিস্মিত হয়েছি। ইউপি সদস্য আব্দুল কাদির বর্তমানে অসুস্থ থাকায় জসিম ও তার পক্ষকে বিষয়টি পরবর্তীতে দেখে দেওয়ার আশ্বাস দিয়েছি।

কুলাউড়া থানার ওসি (তদন্ত) রতন দেবনাথ জানান, বিষয়টি খোঁজ নিয়ে আমি দেখতেছি।

ছবিঃ- ইন্টারনেট।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad