কুলাউড়ায় চা শ্রমিকদের উপর নির্ভর করবে আগামী’র সাংসদ।

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২৩

কুলাউড়ায় চা শ্রমিকদের উপর নির্ভর করবে আগামী’র সাংসদ।
booked.net

নিজস্ব প্রতিবেদকঃ- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুলাউড়ায় হেভিওয়েট প্রার্থী শফিউল আলম চৌধুরী নাদেল এর নৌকার পক্ষে আওয়ামী লীগ নিজেদের ঐক্য দাবি করলেও দলের দুই স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী সাবেক এম পি, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান- আব্দুল মতিন ও কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, উপজেলা পরিষদের সদ্য পদত্যাগী চেয়ারম্যান- অধ্যক্ষ একেএম শফি আহমদ সলমান কে নিয়ে ভিতরে ভিতরে স্বস্তিতে নেই আওয়ামী ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এই অস্বস্তির মাঝে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণায় পরস্পরের সম্পর্কে আক্রমণাত্মক বক্তব্য রাখছেন প্রার্থীরা। এমন অভিযোগে তাদের কে ডেকে নিয়ে সতর্ক করেছেন রিটার্নিং কর্মকর্তা ও মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

স্থানীয়রা বলছেন নির্বাচনের দিন সাধারণ ভোটারদের ব্যাপক উপস্থিতি ও চা বাগানের শ্রমিকদের ভোট ব্যাংক এর উপর নির্ভর করবে কে হচ্ছেন আগামী’র সংসদ সদস্য অর্থ্যাৎ সাংসদ। তারা আরও মনে করেন, আওয়ামী লীগের ২ বিদ্রোহী প্রার্থী ও তৃণমুল বিএনপির প্রার্থী থাকায় ভোটব্যাংক ৪ ভাগে ভাগ হওয়ার আশঙ্কা রয়েছে।

কুলাউড়া উপজেলা’র ২৬টি চা বাগানে মোট ভোটার সংখ্যা ৩৫ হাজারেরও বেশি। প্রতিটি সংসদ নির্বাচনে এই ভোট গুলো নৌকার সাথে অন্য প্রার্থীর ভোট ব্যবধান গড়ে দেয়। কিন্তু এবারের নির্বাচনে আওয়ামী লীগের ৩ জন প্রার্থী থাকার কারণে নৌকার ভোট ব্যাংক তছনছ হয়ে যেতে পারে বলে অনেকেই ধারণা করছেন। আর এই ৩ প্রার্থী যদি চা শ্রমিকদের ভোট টানতে সক্ষম হন তবে নৌকার প্রার্থী শফিউল আলম চৌধুরী নাদেল’কে পড়তে হবে কঠিন চ্যালেঞ্জের মুখে।

এদিকে সাবেক এমপি এমএম শাহীন একাদশ সংসদ নির্বাচনে বিকল্পধারার হয়ে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করেছেন। পঞ্চম বারের মত সংসদ নির্বাচনে তৃণমুল বিএনপির প্রার্থী হয়েছেন তিনি। কুলাউড়া আওয়ামী লীগের আভ্যন্তরীণ কোন্দল ও ত্রিমুখী লড়াইয়ের সুযোগ কে কাজে লাগাতে পারলে জয়ের সুযোগ রয়েছে তার। এমনটা মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এই আসনে অন্যান্যদের মধ্য আরও যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- ইসলামী ঐক্যজোটের মাওলানা আছলাম হোসাইন রহমানী (মিনার প্রতীক), জাতীয় পার্টির মো. আব্দুল মালিক (লাঙ্গল প্রতীক) ও বিকল্পধারা বাংলাদেশের মো. কামরুজ্জামান সিমু (কুলা প্রতীক)।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad