আজ পবিত্র ঈদুল আজহা। পাঠক ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন মিন্টু ও ইমন।

প্রকাশিত: ৪:২২ পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২৩

আজ পবিত্র ঈদুল আজহা। পাঠক ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন মিন্টু ও ইমন।
booked.net

স্টাফ রিপোর্টঃ- বছর ঘুরে আবার এলো পবিত্র ঈদুল আজহা। আজ বৃহস্পতিবার (২৯ জুন) সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। শান্তি, সৌহার্দ্য ও আনন্দের বার্তা নিয়ে আসা এই উৎসব যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কুলাউড়ায় উদযাপন করছেন মুসলমানরা। মহান আল্লাহর অনুগ্রহ লাভের আশায় ঈদের জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করেছেন।

ঈদের নামাজ শেষে মুসল্লিদের অনেকেই যাচ্ছেন কবরস্থানে। চির বিদায় নেওয়া স্বজনদের কবরের পাশে দাঁড়িয়ে তাদের রুহের মাগফেরাত কামনা করে আল্লাহর দরবারে আকুতি জানান।

নবী ইব্রাহীম (আ.), তাঁর স্ত্রী হাজেরা ও ছেলে ইসমাইলের ত্যাগের স্মৃতি বিজড়িত উৎসব ঈদুল আজহা। পবিত্র কোরআনে আল্লাহ ত্যাগের নির্দেশ দিয়েছেন। এ কোরবানি শুধু পশু কোরবানি নয়, নিজের পশুত্ব, ক্ষুদ্রতা, স্বার্থপরতা, হীনতা ও অহংকারের কোরবানি করা। আরবি জিলহজ মাসের ১০ তারিখ ঈদুল আজহা উদযাপিত হলেও ধর্মীয় বিধান অনুসারে পবিত্র এ মাসের ১০, ১১ এবং ১২ তারিখের যে কোনো দিনই পশু কোরবানি দেওয়া যায়।

ঈদুল আজহা উপলক্ষে ভয়েস অব কুলাউড়া’র পাঠক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও মোবারকবাদ জানিয়েছেন সম্পাদক আব্দুল কাইয়ুম মিন্টু ও ব্যবস্থাপনা সম্পাদক নুরুল ইসলাম ইমন।

বিশেষ এক বার্তায় তারা বলেন,মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা। তাছাড়া হজরত ইব্রাহীম (আ.) মহান আল্লাহর উদ্দেশে প্রিয় বস্তুকে উৎসর্গের মাধ্যমে তার সন্তুষ্টি লাভে যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, তা বিশ্ববাসীর কাছে চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে।

Ad