কুলাউড়ায় সাবেক এমপি এ এন এম ইউসুফ এর ১৩’তম মৃত্যুবার্ষিকী পালন।

প্রকাশিত: ৭:৫৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০২২

কুলাউড়ায় সাবেক এমপি এ এন এম ইউসুফ এর ১৩’তম মৃত্যুবার্ষিকী পালন।
booked.net

শুন্য সুমনঃ- কুলাউড়ায় সাবেক এমপি, রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, সমাজসেবক, এড. এ. এন.এম ইউসুফ এর ১৩’তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে । গত ২২ অক্টোবর এম এ গণী আদর্শ কলেজ ও শিশু সদন-স্কুল প্রাঙ্গনে (মরহুমের মাজার সংলগ্ন) দিনভর কোরআন খানি, পুষ্পস্তবক অপর্ণ, আলোচনা সভা, দোয়া মাহফিল, ফ্রি মেডিকেল সেবা, চক্ষু চিকিৎসা, মা ও শিশু চিকিৎসা, বিনামূল্যে ঔষধ বিতরণ, ফ্রি আইনী সেবা, ছাত্র-ছাত্রীদের মধ্যে উপস্থিত বক্তৃতা সহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে দিবসটি পালন করা হয়।

এম এ গণী আদর্শ কলেজের অধ্যক্ষ শাহ আলম সরকারের সভাপতিত্বে এসময় স্মৃতি অর্পণ করেন- কুলাউড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, ব্রাম্মন বাজার ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন, এম এ গণী আদর্শ কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি ফারুক উদ্দিন আহমেদ, লংলা আধুনিক কলেজের অধ্যক্ষ আতাউর রহমান, অধ্যাপক আঃ নূর, অধ্যাপিকা সাবিনা ইয়াসমিন, রাজনগর কলেজের রাষ্ট্র ও সরকার বিভাগের চেয়ারম্যান শাহানারা রুবি, প্রভাষক এ এন এম আলম, স্থানীয় ইউপি সদস্য ছয়ফুল আহমদ, ফরিদ মিয়া, প্রমুখ।

বক্তাগণ সাবেক এমপি ও গণমানুষের নেতা এ এন এম ইউসুফ সাহেব এর অসংখ্য মানবিক ও সামাজিক কর্মকান্ডের ভুয়সী প্রশংসা করেন। এছাড়া ওই দিন
ফ্রি মেডিকেল সেবা পরিচালনায় ছিলেন প্রবীণ চিকিৎসক ডাঃ কেরামত আলী এবং সহযোগিতায় ছিলেন টিলাগাও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কামাল হোসেন ও ফরিদ আহমদ। মা ও শিশু চিকিৎসায় ছিলেন বিশিষ্ট শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ জবাউল ইসলাম ও তাঁর সহযোগীরা। চক্ষু চিকিৎসায় ছিলেন কুলাউড়া চক্ষু হাসপাতালের ডাঃ বোরহান উদ্দিন ও তাঁর সহযোগীরা। ফ্রি আইনী পরামর্শে ছিলেন বিশিষ্ট আাইনজীবী তোফায়েল আহমদ সবুজ ও তাজুল ইসলাম।

এ এনএম ইউসুফ’র সহধর্মিণী আলহাজ্ব লুৎফুন্নাহার ইউসুফ, তার পুত্র- সাবেক চেয়ারম্যান এড.খালেদ লাকী, সিলেট বিভাগ বাস্তবায়নের কিংবদন্তি ও বিএনপির কেন্দ্রীয় নেতা এড. আবেদ রাজা, ব্যবসায়ী মুসা খাজা, যুক্তরাজ্য প্রবাসী এ এন এম ঈসা সুজা, যুক্তরাষ্ট্র প্রবাসী এ এন এম আজম দারা, কন্যা যুক্তরাষ্ট্র প্রবাসী লতিফা বানু সহ পরিবারের সদস্য গণ মরহুমকে স্মরণ করায় কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য যে, ২০০৯ সালের ২২ অক্টোবর এ এন এম ইউসুফ ঢাকায় মৃত্যুবরন করেন।

Ad