কিংবদন্তি নায়ক জাফর ইকবালের ৩১ তম মৃত্যুবার্ষিকী আজ।

প্রকাশিত: ৭:৪৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ৮, ২০২৩

কিংবদন্তি নায়ক জাফর ইকবালের ৩১ তম মৃত্যুবার্ষিকী আজ।
booked.net

বিনোদন ডেস্কঃ- আশির দশকের জনপ্রিয় অভিনেতা ও একজন বীর মুক্তিযোদ্ধা জাফর ইকবাল। যাকে এক সময় ঢাকাই চলচ্চিত্রের স্টাইলিশ নায়ক বলা হতো । নন্দিত এই অভিনেতার চলে যাওয়ার ৩১ বছর পূর্ণ হলো আজ। ১৯৯২ সালের ৮ জানুয়ারি না-ফেরার দেশে পাড়ি জমান কিংবদন্তি এই নায়ক।

চলচ্চিত্রে নায়ক হিসেবে ব্যাপক খ্যাতি অর্জন করেছিলেন জাফর। অভিনয়ের পাশাপাশি গায়ক হিসেবেও বেশ জনপ্রিয় ছিলেন এই অভিনেতা।১৯৫০ সালের ২৫ সেপ্টেম্বর রাজধানীর গুলশানে জন্মগ্রহণ করেন জাফর ইকবাল। বাংলাদেশের মুক্তিযুদ্ধের আগে ‘আপন পর’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তিনি। এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছিলেন কবরী।

এ ছাড়া ১৯৮৪ সালে আনোয়ার পারভেজের সুরে রাজ্জাক অভিনীত ‘বদনাম’ সিনেমায় জাফরের গাওয়া ‘হয় যদি বদনাম হোক আরও’ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলো গানটি। জাফর ইকবাল অভিনয় জীবনে ১৫০টি সিনেমায় অভিনয় করেন। তার অভিনীত অধিকাংশ ছবিই ব্যবসাসফল ছিল। অভিনেতার উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে- ফেরারি, ভাইবন্ধু, অবুঝ হৃদয়, প্রেমিক, মিস লংকা, বাঁদী থেকে বেগম, নয়নের আলো, আপন পর, সাধারণ মেয়ে, ওগো বিদেশিনি, একই অঙ্গে এতরূপ, মাস্তান, সূর্য সংগ্রাম, মেঘ বিজলী বাদল। তার জনপ্রিয় গান গুলোর মধ্যে তুমি আমার জীবন, আমি তোমার জীবন, সুখে থেকো ও আমার নন্দিনী হয়ে কারো ঘরনি, উল্লেখযোগ্য।

ছবিঃ- নায়ক জাফর ইকবাল।

Ad