পৃথিমপাশায় বিজিবি কর্তৃক মিথ্যা মামলার প্রতিবাদে- মানববন্ধন।

প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২২

পৃথিমপাশায় বিজিবি কর্তৃক মিথ্যা মামলার প্রতিবাদে- মানববন্ধন।
booked.net

আব্দুল কুদ্দুসঃ- রবিরবাজারের ব্যবসায়ী সুহেল আহমেদকে কুলাউড়ার আলীনগর বিজিবি ক্যাম্প কর্তৃক ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে আটকের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে পৃথিমপাশা ইউনিয়নের ঝিলেরপার বাসস্ট্যান্ড এলাকায় ভূক্তভোগীর পরিবার ও এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তারা ব্যবসায়ী সুহেল আহমদকে ষড়যন্ত্র ও হয়রানীমূলক মামলায় আটকের অভিযোগ করেন। এ নিয়ে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রায় দেড় শতাধিক ব্যক্তির স্বাক্ষর সম্বলিত একটি লিখিত স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী। 

সীমান্তবর্তী এলাকায় সুহেল সহ নিরীহ মানুষের হয়রানী বন্ধকরণ এবং মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন- সাবেক ইউপি সদস্য মো. আব্বাছ আলী, বীরমুক্তিযোদ্ধা উসমান আলী, আলী হাসিব খান, মনাই মিয়া, মাসিদ আলী, জামাল মিয়া, সুরুজ আলী, উসমান আলী, সেলিম মিয়া, জুবের আহমদ, নজরুল ইসলাম, শেখ নুরুল ইসলাম, ফয়জুল হক ও জামাল মিয়া প্রমুখ। 

সুহেল আহমদের পিতা আব্বাছ আলী বলেন,আমার ছেলে সুহেলকে হয়রানিমূলকভাবে ভুল তথ্য দিয়ে ফাঁসানো হয়েছে। সে অবৈধ কোন ব্যবসার সাথে জড়িত নয়। আমরা দীর্ঘদিন থেকে রবিরবাজারে ব্যবসা বাণিজ্য করে আসছি। আমি মিথ্যা মামলা প্রত্যাহারসহ বিজিবি কর্তৃক হয়রানী বন্ধের জোর দাবী জানাচ্ছি। 

স্থানীয় এলাকাবাসী মানববন্ধন ও স্মারকলিপি সূত্রে জানা যায়, ধলিয়া গ্রামের আব্বাছ আলীর পুত্র সুহেল আহমদ (৩৪) স্থানীয় রবিরবাজারের সাইকেল মেকানিক্স ও ব্যবসায়ী। গত ১৬ ফেব্রুয়ারি সকাল ৭টায় আলীনগর বিজিবি ক্যাম্পের একটি টহল দল ভারতীয় অবৈধ মালামাল থাকার অভিযোগে ধলিয়াস্থ সুহেলের বাড়িতে তল্লাশি অভিযান করে। এ সময় হৈ হুল্লুড় শুরু হলে সুহেল আহমদ ও তার পরিবারের সাথে বিজিবি নায়েক মহরম খাঁন ও সিপাহীদের বাক বিতন্ডা শুরু হয়। এ সময় সুহেল আহমেদ তাদের বাড়িতে অবৈধ মালামাল নেই বলে দাবী করলেও বিজিবি সদস্যরা তা মানতে রাজি হননি। এ ঘটনায় সুহেলকে আলীনগর ক্যাম্পে নিয়ে যায় বিজিবি সদস্যরা। পরবর্তীতে স্থানীয় ইউপি সদস্য কবির আহমদ ও সাবেক ইউপি সদস্য আব্বাছ আলী বিষয়টি নিষ্পত্তির চেষ্টা চালিয়ে ব্যর্থ হন বলে মানববন্ধনে অভিযোগ করেন এলাকাবাসী ও পরিবারের সদস্যরা। 

এদিকে সুহেল আহমদকে আটক দেখিয়ে ৯৫ পিছ ইয়াবা ও ৭ হাজার পিছ ভারতীয় নাসির বিড়ি সহ কুলাউড়া থানায় গত ১৬ ফেব্রুয়ারি হস্তান্তর করে বিজিবি। এ সময় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ ৩৬/১, ১০ (ক) ৪১ ধারায় মামলা দায়ের করে আলীনগর ক্যাম্পের নায়েব মহরম খান (নং-৬০৮৭৪)। 

আলীনগর ক্যাম্পের নায়েব মোঃ মহরম খান মুঠোফোনে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ মালামালসহ সুহেলকে আটক করে থানায় হস্তান্তর করেছি। এলাকাবাসী কর্তৃক সুহেল নিরীহ ও ফাঁসানো হয়েছে বলে স্মারকলিপি ও মানববন্ধনের বিষয়ে তিনি বলেন এগুলো মিথ্যা। মাদকের বিষয়ে আমরা জিরো টরারেন্স বিশ্বাসী। 

কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় জানান, বিজি কর্তৃক মালামাল সহ একজন আসামীকে থানায় হস্তান্তর করার পর বিষয়টি নিয়ে তদন্ত চলমান রয়েছে।  

এ বিষয়ে ৪৬ বিজিবি শ্রীমঙ্গলের অধিনায়ক ল্যাঃ কর্ণেল মিজানুর রহমান সিকদার শুক্রবার সন্ধ্যায় মুঠোফোনে বলেন, মাদকের বিষয়ে বিজিবি জিরো ট্রলারেন্সে নীতিতে বিশ্বাসী। অযতা কাউকে হয়রানী যদি করা হয় সে বিষয়টি তদন্ত করে দেখবো।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad