সম্মেলনের দুই বছর পর কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ।

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২২

সম্মেলনের দুই বছর পর কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ।
booked.net

আব্দুল কুদ্দুসঃ- কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছে। সম্মেলন ও কাউন্সিলের প্রায় দুই বছর তিন মাস পর মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত অনুমোদিত কমিটি গত ২৬ ফেব্রুয়ারি রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পায়। এতে পদ পাওয়া নেতাদের উল্লাসিত দেখা গেলেও বাদ পড়া অনেক নেতাদের ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। 

২০১৯ সালের ১০ নভেম্বর কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে সভাপতি পদে রফিকুল ইসলাম রেনু, সহ-সভাপতি পদে একে এম সফি আহমদ সলমান, সাধারণ সম্পাদক পদে আসম কামরুল ইসলাম, সদস্য পদে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন এবং আব্দুল মুক্তাদির তোফায়েল কে দিয়ে ৫ সদস্যের একটি কমিটি ঘোষনা করেছিলেন আ.লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। 

নতুন পূর্ণাঙ্গ কমিটির অন্যান্যরা হলেন- সহ সভাপতি ডা. রোকন উদ্দিন আহমদ, এড. আতাউর রহমান শামিম, শফিউল আলম শফি, অরবিন্দু ঘোষ বিন্দু, অধ্যাপক সিএম জয়নাল আবেদীন, মনিরুল ইসলাম চৌধুরী, মনসুর আহমদ চৌধুরী ও কামাল হাসান। যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী গৌরা দে, অধ্যক্ষ আব্দুল কাদির, অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর আলম, কৃষি ও সমবায় মোহাম্মদ মইনুল ইসলাম সোহাগ, তথ্য ও গবেষণা সম্পাদক মোস্তাক আহমদ, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক  মোসাদ্দিক আহমদ নোমান, দপ্তর সম্পাদক প্রভাষক মোহাম্মদ আলী চৌধুরী তরিক, ধর্ম বিষয়ক সম্পাদক তোফাজ্জল হোসেন চিনু, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আমীন উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. আশরাফ চৌধুরী শিপু, মহিলা বিষয়ক সম্পাদক রিনা বেগম চৌধুরী,  মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রজব আলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রাজিব সরোয়ার রনি, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক মাহমুদ হাসান রানা, শ্রম বিষয়ক সম্পাদক রাম বিলাশ দোসাদ নানকা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বিমলেন্দু সেন কৃষ্ণ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. অরুনাভ দে, সাংগঠনিক সম্পাদক প্রভাষক মমদুদ হোসেন, বদরুল ইসলাম বদর ও মো. জামাল হোসেন, সহ দপ্তর সম্পাদক আব্দুল হাই শামিম, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক রুবেল আহমদ, কোষাধ্যক্ষ খালেদ আহমদ। সদস্য মুক্তিযোদ্ধা মুকিম উদ্দিন আহমদ, মিকাইল শিপার, আব্দুর রউফ, মো. মুহিম খান, অধ্যক্ষ আব্দুল মান্নান, মছদ্দর আলী, আব্দুর রব মাহবুব, সৈয়দ কলা মিয়া, আব্দুল মুহিদ খান, মো. খুরশিদ আলী, মো. নজরুল ইসলাম হীরা, মো. মকদচ্ছ আলী, মো. আকবর আলী সোহাগ, মো. আব্দুল মালিক, ওয়াদুদ বখস, খুরশেদ আহমদ খান সুইট, সৈয়দ একে এম নজরুল ইসলাম, খলিলুর রহমান, মুহিবুল ইসলাম আজাদ, বদরুল আলম সিদ্দিকী নানু, মো. জাহাঙ্গীর আলম, আব্দুল মালিক, আব্দুল বারী, নবাব আলী সাজ্জাদ খান, ফখরুল ইসলাম বখস, যাদুবেন্দু রায় যাদু, আবু মোহাম্মদ, রাবেয়া বেগম, খালেদ পারভেজ বখস, ফজল আহমদ ফজলু, মোস্তফা আব্দুল মালিক, মছলু আমীন ও সেলিম আহমদ।  

গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার বিরুদ্ধে প্রার্থী হয়ে বহিস্কার হয়েছিলেন বরমচাল ইউপি চেয়ারম্যান খুরশেদ আহমদ খান সুইট, ভাটেরা ইউপি চেয়ারম্যান সৈয়দ একে এম নজরুল ইসলাম, শরীফপুর ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান, কর্মধা ইউপি চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ এবং টিলাগাঁও ইউনিয়নে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আব্দুল মালিক ও কর্মধা ইউনিয়নে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মছলু আমীন নতুন কমিটিতে দলের সদস্য পদ পেয়েছেন।

এ ব্যাপারে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ এমপি জানান, কুলাউড়ায় গত ইউপি নির্বাচনে যারা বিদ্রোহী হয়ে চেয়ারম্যান পদে লড়েছিলেন তখন তাদেরকে দলের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিলো। এখন সেই অব্যাহতি তুলে নিয়ে দলে পদায়ন করা হয়েছে।

Ad