গুগল ড্রাইভে ফাইল খুঁজুন সহজে।

প্রকাশিত: ৭:২৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২২

গুগল ড্রাইভে ফাইল খুঁজুন সহজে।
booked.net

নিউজ ডেস্কঃ- জিমেইল যারা ব্যাবহার করেন তারা জানেন যে গুগল ড্রাইভে কোন কিছু খোঁজা খুব সহজ নয়। এর সার্চ টুলটি এখনও বেশ সহায়ক নয়। তবে ড্রাইভে ফাইল খোঁজাকে সহজ করতে কাজ করছে গুগল। ইতোমধ্যে এটির পরীক্ষাও চালানো হয়েছে।

জিমেইলের মতো গুগল ড্রাইভেও যুক্ত হচ্ছে একাধিক ফিল্টার সুবিধা। সার্চ বারে এই ফিল্টারের মাধ্যমে সহজে এবং দ্রুততার সঙ্গে যেকোনো ফাইল খুঁজে পাওয়া যাবে। ধরুন, কোনো একটি কোম্পানি আপনাকে একাধিক জিআইএফ ফাইল শেয়ার করেছে। এখন ফাইল টাইপ, মডিফিকেশন তারিখ, স্থান ইত্যাদি দিয়েও আপনি ঐ ফাইল খুঁজে পাবেন।

গুগল ড্রাইভ এখনও ফাইল ফিল্টার করার জন্য সুযোগ দেয়। সেটি সার্চ বারের একেবারে ডানের আইকনের মধ্যে সাব-মেনুতে লুকিয়ে রয়েছে। ঐ সাব-মেনু থেকেই ফিল্টারগুলো ব্যবহার করতে পারেন আগ্রহীরা। অনেকেই বিষয়টি জানেন না।

সকলেই যাতে সার্চ ফিল্টার সুবিধা উপভোগ করতে পারেন সেই পরীক্ষা চালাচ্ছে গুগল। আগ্রহীরা বেটা ফর্ম সাইনআপ করে এই ফিচারটি উপভোগ করতে পারবে। তবে ফিচারটি পুরোপুরি তৈরি হলে সকল ওয়ার্কস্পেস ব্যবহারকারী এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। অন্যান্য ব্যবহারকারীরা প্রথমেই এটি পাবেন কিনা এখনও জানা যায়নি।

Ad