কুলাউড়ায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি।

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

কুলাউড়ায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি।
booked.net

স্টাফ রিপোর্টঃ- দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে অর্ধবেলা কর্মবিরতি পালন করেছে মৌলভীবাজারের সাতটি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার সকাল ৮ থেকে দুপুর ১২টা পর্যন্ত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের ব্যানারে এ কর্মবিরতি পালন করা হয়েছে।

জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগ বিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূণ্যপদ পদোন্নতি/চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যম পূরণ করার দাবী জানিয়ে তারা এ কর্মবিরতি পালন করেন।

কুলাউড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী জানান, সরকারের উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিতে আমরা দিন-রাত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছি। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের সঠিক পদমর্যাদা না থাকায় দুর্যোগ ব্যবস্থাপনার সঠিক লক্ষ্যে বাংলাদেশ এখনো পৌঁছাতে পারেনি। আমাদের যৌক্তিক দাবী গুলো মেনে নিলে সরকারের উন্নয়ন কর্মকান্ড পূর্বের তুলনায় আরো বেগবান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Ad