ইতালির ভেনিসে ব্যাডমিন্টন টুর্নামেন্টে সেরা শাটলার নির্বাচিত হয়েছেন কুলাউড়ার নাজমুল।

প্রকাশিত: ৮:০১ পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২৩

ইতালির ভেনিসে ব্যাডমিন্টন টুর্নামেন্টে সেরা শাটলার নির্বাচিত হয়েছেন কুলাউড়ার নাজমুল।
booked.net

বিশেষ প্রতিনিধিঃ- ক্রীড়াঙ্গনে’র অত্যন্ত পরিচিত একটি নাম এবং একজন সব্যসাচী ক্রীড়াবিদ নাজমুল হোসেন। স্কুল জীবন থেকে শুরু করে আজও অবধি তিনি খেলাধুলায় রয়েছেন মগ্ন। কুলাউড়া পৌরসভাস্থ মাগুরার স্থায়ী বাসিন্দা নাজমুল বর্তমানে অবস্থান করছেন ইতালির ভেনিস শহরে। যদিওবা খেলাধুলার নেশা’টি সুদুর প্রবাসে গিয়েও তার পিছু ছাড়ে নি।

খেলার রাজা ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন থেকে শুরু করে ভলিবল, ক্যারামবোর্ড, দাবা, এথলেট সহ প্রত্যেকটি খেলাধুলায় পারদর্শী নাজমুল দেশে অবস্থানকালে ট্রেনিং নিয়ে হয়েছিলেন মাধ্যমিক স্কুলের সাপোর্ট শিক্ষক। তাছাড়া একজন স্কাউটার এবং স্কাউট শিক্ষক হিসেবে সুনাম কুড়িয়েছেন তিনি। এক সময় জীবন জীবিকার তাগিদে (২০০৯ সাল) দেশের ক্রীড়াঙ্গন কে ইতি টেনে পাড়ি দেন লন্ডন। সেইখানেও ও কাজের অবসরে চালিয়েছেন খেলাধুলা। তারপর ২০১২ সালে স্থায়ী ভাবে ইতালিতে বসবাস শুরু করেন। বর্তমানে সাংবাদিকতার পাশাপাশি খেলাধুলা চালিয়ে যাচ্ছেন নাজমুল। তবে নিজ মাতৃভূমির খেলাধুলার খবরাখবর ও আয়োজনে সবসময় পাশে থাকেন তিনি।

সম্প্রতি ইতালির ভেনিসে সমাপ্ত ফ্রেন্ডলি ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনালে মিলান বার্তার নাজমুল এবং রাজিব জুটি তাকওয়া দলকে ২-১ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে এবং নাজমুল ফাইনাল ম্যাচে সেরা শাটলার নির্বাচিত হন।

প্রসঙ্গত, দেশে থাকা কালে নাজমুল সদ্য প্রয়াত কৃতি শাটলার নীল দেব’র সাথে জুটি বাধেন এবং সেই জুটি জেলা ব্যাপী একসময় অপ্রতিরোধ্য ছিলো। একপর্যায়ে নাজমুল এবং নীল জুটি কুলাউড়া তথা মৌলভীবাজার জেলার প্রথম শাটলার জুটি হিসেবে নির্বাচিত হয়ে ২০০৪ সাল থেকে টানা তিন বছর জাতীয় পর্যায়ে ব্যাডমিন্টন খেলার সুযোগ পায়।

বিপিএ’র অভিনন্দন – ইতালির ভেনিসে ব্যাডমিন্টন টুর্নামেন্টে সেরা শাটলার নির্বাচিত হওয়ায় নাজমুল হোসেন কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ব্যাডমিন্টন প্লেয়ার্স এসোসিয়েশন (বিপিএ) কুলাউড়ার প্রধান উপদেষ্টা ও মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপদেষ্টা যথাক্রমে -আকবর আলী, আব্দুল মতিন, শফিকুজ্জামান চৌধুরী রিপন, বিপিএ’র সভাপতি ও পৌর কাউন্সিলর সাইফুর রশীদ সুমন, বিপিএ’র সাবেক সভাপতি ও পৌর কাউন্সিলর আতাউর রহমান চৌধুরী ছোহেল, সাবেক সভাপতি জামান আহমেদ, সাইফুর রহমান, সহ সভাপতি শফিকুর রহমান খান শাফি, সহ সভাপতি আব্দুল কাইয়ুম মিন্টু, সাধারন সম্পাদক নুরুল ইসলাম ইমন, যুগ্ন সম্পাদক খন্দকার সাইফুর রহমান আফজাল, বিপিএ’র সাবেক সাধারণ সম্পাদক শেখ সুমন, আমিনুল ইসলাম রিয়াদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আবেদ মিয়া, কোষাধ্যক্ষ হামাদান মুক্তা,প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ আল মামুন তারেক জয়, সুবল চন্দ্র দাস,অনিক রহমান, রাহিম আহমেদ মান্না, মনসুর আহমেদ, জাহিদ হাসান, অলি হোসেন, শামিম আহমদ, আল আমিন।

Ad