বন্যা দুর্গতদের পাশে অধ্যাপক সাইফুল আলম চৌধুরী ও তার পরিবার।

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, জুন ৩০, ২০২২

বন্যা দুর্গতদের পাশে অধ্যাপক সাইফুল আলম চৌধুরী ও তার পরিবার।
booked.net

 

অনিক রহমানঃ- স্মরনকালের ভয়াবহ বন্যার কারণে কুলাউড়া শহর সহ অত্র অঞ্চলের অধিকাংশ এলাকা পানির নিচে নিমজ্জিত। এই ভয়াবহতায় দুঃখী ও দুর্গত মানুষের  পাশে দাড়িয়েছেন লন্ডন প্রবাসী, কুলাউড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরাম কুলাউড়া উপজেলার সভাপতি ও
দানশীল ব্যক্তিত্ব ডঃ অধ্যাপক সাইফুল আলম চৌধুরী ও তার  পরিবার।

লন্ডনে অবস্থানরত সাইফুল আলম চৌধুরী’র নির্দেশে ইতিমধ্যে  কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের হাসিমপুর,ভাগমতপুর,তিলকপুর, গুপ্তগ্রাম ও  ছকাপন গ্রামে পানিবন্দী মানুষের কাছে নৌকা দিয়ে বাড়িতে বাড়িতে খাবার পৌছে দিয়েছে তার গড়া একটি মানবিক টীম। তাছাড়া কুলাউড়া পৌরসভার বন্যার্তদের মধ্যে  রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে প্রতিদিন দুপুরে খাবার দেওয়া হচ্ছে । এমনকি আশপাশের অসহায় ও  বন্যার্তদের জন্য উনার নিজ বাড়িতে খাবারের ব্যবস্থা রাখা  হয়েছে। পানি বন্দী  মানুষজনরা যতদিন আশ্রয়কেন্দ্রে থাকবে ততদিন তা চলমান থাকবে বলে ডঃ সাইফুল চৌধুরী জানান।

তিনি বলেন, ” কুলাউড়ায় আমার শৈশব কৈশোর ও যৌবনের শ্রেষ্ট সময় অতিবাহিত করেছি । এই পবিত্র মাটির ধূলো বালিকনা গায়ে মেখে আমার বেড়ে উঠা । দেশের সর্ববৃহৎ হাওড় হাকালুকির কাদা মাটির গন্ধ স্ব-শরীরে আজোও মিশে  আছে। যে গন্ধ পৃথিবীর অনেক দামী ব্যান্ডের পারফিউমের চেয়ে’ও আমার কাছে অতি মূল্যবান। অথচ সেই অঞ্চলের অতি সহজ সরল মানুষ গুলো আজ ভয়াবহ বন্যায় বিপর্যস্ত, ভালো নেই আমার প্রিয় মানুষ গুলো । কোথায় যেন হারিয়ে গেছে তাদের মুখের হাসি!কপালের ভাজ বলে দেয় তারা কত দুশ্চিন্তায়।”

ডঃ সাইফুল বলেন, “আমার বাবা জীবিত থাকতে আমরা দেখেছি সকল প্রাকৃতিক বিপদে ও সুখ দুঃখে মানুষের পাশে দাঁড়াতে । বন্যার সময় দুর্গত মানুষের রান্নাবান্নার অসুবিধার কথা চিন্তা করে আব্বা  মানুষকে রিলিফ না দিয়ে রান্না করে ভাত খাওয়াতেন।” আর সেই সুত্র ধরেই সাধ্যমতো তিনি রান্না করা খাবার বিতরন করছেন।

উল্লেখ্য, কুলাউড়া  উপজেলার বন্যায়  ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের ক্ষেত্রে’ও  সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad