ভাটেরায় জমি দখলে নিতে প্রভাবশালী চক্রের অপতৎপরতার অভিযোগ।

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, জুন ৪, ২০২৪

ভাটেরায় জমি দখলে নিতে প্রভাবশালী চক্রের অপতৎপরতার অভিযোগ।
booked.net

আব্দুল কুদ্দুস:- কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে এক নিরীহ মহিলার জমিজমা জবর দখলে নিতে স্থানীয় একটি প্রভাবশালী চক্র নানা অপতৎপরতা চালানোর অভিযোগ পাওয়া গেছে। অসহায় মহিলা ওই চক্রের অপতৎপরতা বন্ধের জন্য এবং পরিবারের নিরাপত্তা ও অপকর্মকারীদের বিচারের দাবিতে মৌলভীবাজারের জেলা প্রশাসক ও পুলিশ সুপার এবং কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

 

ভুক্তভোগী নারী ভাটেরা ইউনিয়নের হোসেনপুর গ্রামের কইতরুন বেগমের লিখিত অভিযোগ থেকে জানা যায়, ইউনিয়নের খাটগাও গ্রামের মৃত আপ্তাব আলীর ছেলে ২নং ওয়ার্ডের মেম্বার মজিদ মিয়া, বড়গাঁও গ্রামের মৃত এবাদুল্লার ছেলে আতিকুল ইসলাম মিন্টু, মৃত ফিরোজ মিয়ার ছেলে মোর্শেদুর রহমান মুরাদ, মৃত ছলিমুল্লার ছেলে কলিম উল্লাহ, মৃত মনির মিয়ার ছেলে রুহেল মিয়ার লোলুপ দৃষ্টি পড়ে কইতরুন বেগমের স্বামী সম্পত্তি ৩ কোটি টাকা মূল্যের ২ বিঘা জমির উপর। উক্ত ভূমি জবরদখলের লক্ষ্যে নানা চক্রান্ত শুরু করে। তারা গত ১৮ এপ্রিল ভূমি জবরদখলের উদ্দেশ্যে হামলা চালায়। হামলার ঘটনায় উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে আদালতে একটি মামলা (নং- ১০২/২৪) দায়ের করা হলে বিজ্ঞ আদালতের নির্দেশে কুলাউড়া থানা তদন্তক্রমে ২৮ এপ্রিল মামলাটি নথিভুক্ত করে।

 

মামলা দায়েরের পর অভিযুক্তরা আরও ক্ষিপ্ত হয়ে উঠে। নিরীহ পরিবারের উপর মামলা তুলে না নিলে প্রাণে হত্যার হুমকি দিচ্ছে। এ ঘটনায় কইতরুন বেগম নিরাপত্তা ও বিচার দাবী করে প্রশাসনের বিভিন্ন দপ্তরে ২ জুন পৃথক লিখিত অভিযোগ করেছেন।

 

কইতরুন বেগম আরও অভিযোগ করেন, “উল্লেখিত বিবাদীগণ আমাদেরকে প্রাণে হত্যার উদ্দেশ্যে প্রতিদিনই হামলার চেষ্টা করে এবং বিয়ে উপযুক্ত ৩ (তিন) মেয়েকে ইভটিজিংসহ নানাভাবে হয়রানি, খারাপ অঙ্গভঙ্গি ও উত্যক্ত করে। এছাড়া প্রতিদিন রাতে বিবাদীগণ বাড়ীর নীচে (টিলার নীচে) মদ, গাজা, ইয়াবা সেবনকারীদের নিয়ে আড্ডা জমায় এবং বাড়ীতে ইট-পাটকেল, ঢিল নিক্ষেপ করে ও অশালীন ভাষায় গালিগালাজ করে। এভাবে বাড়ীতে বসবাস করাই দুষ্কর হয়ে পড়েছে।”

 

অভিযুক্ত ভাটেরা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার আব্দুল মজিদ জানান, মহিলার সাথে জায়গা জমি নিয়ে কোন বিরোধ নেই। মহিলার জায়গা দখল কিংবা তাদের উচ্ছেদ করার কোন পকিল্পনাও তাদের নেই। যাদের বিরুদ্ধে কইতরুন অভিযোগ করেছেন তারা কেউ প্রতিবেশিও নন। ঈদগা’র জমি জবরদখলে নিতে কইতরুন বেগমই উল্টো মামলার জাল বিচিয়েছে। কইতরুন বেগমের মিথ্যা মামলায় তারা আদালতে হাজিরা দিতে হয়রান।

 

এব্যাপারে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো. মহি উদ্দিন জানান, পিতার অসুস্থতার কারণে ছুটিতে আছেন। ফিরে এসে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad