দেশ রূপান্তর’র সম্পাদক হলেন কুলাউড়ার মোস্তফা মামুন।

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, জুলাই ১, ২০২৪

দেশ রূপান্তর’র সম্পাদক হলেন কুলাউড়ার মোস্তফা মামুন।
booked.net

নিজস্ব প্রতিবেদক:- দেশের প্রথম সারির সংবাদপত্র দৈনিক দেশ রূপান্তর’র সম্পাদকের দায়িত্ব পেয়েছেন কুলাউড়া’র কৃতি সন্তান জ্যেষ্ঠ সাংবাদিক ও কথাসাহিত্যিক মোস্তফা মামুন। সোমবার (১ জুলাই) পত্রিকাটির প্রকাশক মাহির আলী খাঁন রাতুল আনুষ্ঠানিক ভাবে মামুন’কে সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদান করেন।এতদিন তিনি দৈনিকটির ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বে ছাড়াও পত্রিকাটির নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।

 

নাম:- মোস্তফা মামুন। ডাক নাম:- মুকুল। জন্ম তারিখ:-২৫ ডিসেম্বর,১৯৭৪। জন্মস্থান:- কুলাউড়া,মৌলভীবাজার। বাবা:- বীর মুক্তিযোদ্ধা মো.আবদুল হান্নান। মা:- ফয়জুন নাহার বেগম। এক বোন, দুই ভাইয়ের মধ্যে ছোট ভাই মোস্তফা মহসিন’ও একজন প্রতিষ্ঠিত লেখক। স্ত্রী:- ড. হুমায়রা ফেরদৌস।

 

মোস্তফা মামুন সিলেট ক্যাডেট কলেজ থেকে ১৯৯১ সালে এসএসসি ও কুমিল্লা ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ১৯৯৩ সালে এইচএসসি পাশ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগ থেকে নিয়েছেন স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি।

 

মোস্তফা মামুন বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থাকাকালীন অবস্থায় ১৯৯৫ সালে  যুক্ত হন দৈনিক ভোরের কাগজে। সেখান থেকে ১৯৯৮ সালে যোগ দেন প্রথম আলো পত্রিকায়। পরবর্তীতে দৈনিক প্রথম আলো থেকে ক্রীড়া সম্পাদক হিসাবে ২০০৪ সালে যোগ দেন যায় যায় দিনে। দুই বছর কর্মরত ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে। ২০০৯ সাল থেকে কালের কণ্ঠেও ছিলেন ক্রীড়া সম্পাদক। এরপর ২০১৪ সালে পদোন্নতি পেয়ে দায়িত্ব পান উপ- সম্পাদক পদে। ২০২২ সালে তিনি নির্বাহী সম্পাদক হিসাবে যোগ দেন দেশ রূপান্তরে।

 

মামুন সাংবাদিকতার পাশাপাশি ছাত্রাবস্থায় লেখা কিশোর উপন্যাস দিয়ে পাঠকদের মন জয় করার পর লিখেছেন নানা রকমের লেখা। বইয়ের সংখ্যা একশ’রও বেশি। তারমধ্যে ক্যাডেট নাম্বার ৫৯৫, বামহাতি বাবলু, ফ্রেন্ডস ক্লাব, ক্যাম্পাস ১৯৯৫, ম্যাচের আগের দিন, অন্ধ গলিতে ফুলের গন্ধ, কোটিপতি বদরু ভাই, গোয়েন্দা তনু কাকা সিরিজ, কিশোর ভৌতিক সিরিজ ব্যাপক ভাবে সমাদৃত।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad