দীর্ঘ ১১ বছরের সম্পর্ক ছিন্ন করেছেন খালেদ মাহমুদ সুজন।

প্রকাশিত: ৪:৫০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

দীর্ঘ ১১ বছরের সম্পর্ক ছিন্ন করেছেন খালেদ মাহমুদ সুজন।
booked.net

খেলা ডেস্কঃ-বিসিবির পরিচালকের পদ থেকে দীর্ঘ ১১ বছরের সম্পর্ক ছিন্ন করেছেন খালেদ মাহমুদ সুজন। কাল তাঁর পদত্যাগের বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।ক্ষমতার পটপরিবর্তনের পর নাজমুল হাসান পাপন সহ বিসিবির পরিচালনা পরিষদের একাধিক পরিচালক পদত্যাগ করলেও পাপন-ঘনিষ্ঠ সুজন নতুন সভাপতি ফারুক আহমেদের সঙ্গেই ছিলেন। ফারুকের যাত্রার এক মাস না যেতেই পদত্যাগের বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

 

সূত্র জানায়, দায়িত্ব ছাড়ার আগে দীর্ঘদিন তিনি বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের দায়িত্বে ছিলেন। সংস্কারপন্থী নতুন বোর্ড সভাপতি দায়িত্ব নেওয়ার পর সুজনের দাপ্তরিক দায়িত্ব নিয়ে আলোচনা উঠতেই দূরত্ব তৈরি হয়। শীর্ষ পর্যায় থেকে বলা হচ্ছিল, তিনি যেন গেম ডেভেলপমেন্ট বিভাগ ছাড়ার মানসিক প্রস্তুতি নেন। সুজন পদত্যাগের মাধ্যমে বিসিবি থেকেই সরে গেলেন।

 

সুজন গেম ডেভেলপমেন্ট পরিচালকের দায়িত্ব নেওয়ার সময় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২০২০ সালে দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ জিতেছে, যেটি দেশের ক্রিকেটের একমাত্র বৈশ্বিক শিরোপা জয়। গত বছর আরব আমিরাতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপও জিতেছে যুব দল। সুজন এ কারণে নিজেকে ‘ব্যর্থ’ মানতে নারাজ।

 

তবে সুজনের বিরুদ্ধে লম্বা সময় স্বার্থের সংঘাতের ঘোরতর অভিযোগ ছিল। তিনি ২০১৩ থেকে বোর্ড পরিচালক, আবাহনী ক্লাবের কোচ, বিপিএল দলের কোচ। রাজশাহীতে একটি একাডেমিরও কোচ তিনি। পাপনের সময়ে বাংলাদেশ জাতীয় দলের অন্তর্বর্তী কোচ, ম্যানেজার এমনকি টিম ডিরেক্টরের ভূমিকায়ও দেখা গেছে তাঁকে।

Ad