মেকআপ দীর্ঘদিন ভালো রাখতে ফ্রিজে রাখুন।

প্রকাশিত: ৮:৩৩ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০২১

মেকআপ দীর্ঘদিন ভালো রাখতে ফ্রিজে রাখুন।
booked.net

লাইফ ষ্টাইল ডেস্কঃ- ত্বকের যত্ন নিতে এবং সৌন্দর্য বজায় রাখতে আমরা অনেকেই নানা মেকআপ প্রোডাক্ট ব্যবহার করে থাকি। তবে কেবল ব্যবহার করলেই তো হবে না, পাশাপাশি পণ্যগুলির সঠিক সংরক্ষণ পদ্ধতিও জানতে হবে।ফ্রিজ জিনিসপত্র তাজা রাখতে ব্যবহার হয় ঠিকই, কিন্তু তা শুধু খাবার জিনিস নয়। আপনার রোজকার সাজের জিনিসের জন্যও ফ্রিজের একটা তাক বরাদ্দ হওয়া দরকার।

অবাক হবেন না! আপনি প্রতিদিন যে সব মেকআপ প্রডাক্ট ব্যবহার করেন তার বেশ কিছু দীর্ঘদিন স্থায়ী হবে যদি তা ফ্রিজে রাখতে পারেন।অবশ্যই সব নয় , কিন্তু বেশ কিছু প্রডাক্ট ফ্রিজের শীতলতাতেই ভালো থাকে। জেনে নিন, কী কী মেকআপ ফ্রিজে রাখা ভালো!

লিপস্টিকঃ- ফ্রিজে সংরক্ষণ করতে পারেন লিপস্টিক। গরমে অনেক সময় লিপস্টিক গলে যাওয়ার পাশাপাশি লিপস্টিকের রঙও বদলায়। তাই লিপস্টিক দীর্ঘদিন সংরক্ষণ করতে, আপনি ফ্রিজে রাখতে পারেন। তাহলে লিপস্টিক নষ্ট হয় না। তাছাড়া, ফ্রিজে রাখার থাকলে লিপস্টিকে থাকা ন্যাচারাল অয়েল ভাল থাকে এবং এই লিপস্টিক পরলে তা দীর্ঘক্ষণ স্টে করে।

অ্যালোভেরা জেলঃ- অনেকেই ত্বকের যত্নে অ্যালোভেরা জেল ব্যবহার করেন। অ্যালোভেরা ব্যবহারে মুখের দাগ, ব্রণ-পিম্পল কমে। সাধারণ ঘরোয়া তাপমাত্রায় অ্যালোভেরা জেল রাখলে তা নষ্ট হয়ে যেতে পারে। তাই এটি ফ্রিজে রাখতে পারেন।

আই ক্রিমঃ- আই ক্রিম যারা আই ক্রিম ব্যবহার করেন, তারা ফ্রিজে রেখে ক্রিমটি ব্যবহার করলে অনেক বেশি সুফল পেতে পারেন। ঠান্ডা আই ক্রিম চোখে প্রয়োগ করলে ক্লান্তিভাব ও ফোলাভাব দূর হতে পারে। এটি আপনার চোখকে শীতল প্রভাব দেবে।

মিস্ট ও টোনারঃ- মিস্ট, টোনারের বোতলও ফ্রিজে রাখতে পারেন। কারণ এগুলি ফ্রিজে রাখলে দীর্ঘস্থায়ী হয় এবং ঠান্ডা মিস্ট ও টোনার ত্বকে খুব ভাল কাজ করে। সারাদিনের ধকলের পর বাড়ি ফিরে ক্লান্ত ত্বকে ঠান্ডা টোনার এবং মিস্ট ব্যবহার করলে ত্বক সজীব হয়ে ওঠে, ত্বককে শান্ত করে, লালচেভাব কমায়।

সিরামঃ- সিরাম ফ্রিজে রাখা সিরাম ত্বককে শান্ত করতে সাহায্য করে। ঠান্ডা সিরাম ত্বকের ছিদ্র আঁটসাঁট করার ক্ষেত্রেও অনেক বেশি কার্যকর হতে পারে। এটি অনুভূতিকে জাগ্রত করে এবং রক্ত সঞ্চালন বাড়ায়।

শিট মাস্কঃ- ফেস বা শিট মাস্ক ত্বককে হাইড্রেট ও ময়েশ্চারাইজ করে। আর, ঠান্ডা তাপমাত্রায় সংরক্ষণ করলে এগুলি সবচেয়ে ভাল কাজ করে। ঠান্ডা ফেস মাস্ক ব্যবহার করা তাদের জন্য সবচেয়ে ভাল, যারা স্কিন ইরিটেশনে ভুগছেন বা ত্বকে কোনও সমস্যা রয়েছে। আপনি যদি সবসময় মাস্ক রেফ্রিজারেটরে রাখতে না চান, তাহলে ব্যবহার করার এক ঘণ্টা আগে সেগুলো ফ্রিজে রাখতে পারেন।