‘মিস আর্থ বাংলাদেশ’এর মুকুট জিতলেন নাইমা।

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

‘মিস আর্থ বাংলাদেশ’এর মুকুট জিতলেন নাইমা।
booked.net

ডেস্কঃ-সুন্দরী প্রতিযোগিতার জন্য ‘মিস ওয়ার্ল্ড’ ও ‘মিস ইউনিভার্স’-এর পাশাপাশি গুরুত্ব দেওয়া হয় ‘মিস আর্থ’কে। আর এই আয়োজনে অংশ নিতে গত বছর থেকে বাংলাদেশে আয়োজন করা হচ্ছে ‘মিস আর্থ বাংলাদেশ’ প্রতিযোগিতা। তারই ধারাবাহিকতায় এবারের প্রতিযোগিতায় সেরার মুকুট জিতেছেন উম্মে জমিলাতুন নাইমা। রাজধানীর পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় এবারের গালা রাউন্ড। এতে মিস আর্থ বাংলাদেশ ২০২১ বিজয়ী ঘোষণা করা হয় তাকে।

গালা রাউন্ডে মিস এয়ার, ফায়ার ও ওয়াটার বাংলাদেশ হিসেবে ভূষিত হন যথাক্রমে সাকিলা তানহা, পিয়াল সরকার এবং ফাহমিদা বর্ষা। এছাড়াও ফারজাহান পিয়া ও আরুশা আবিদা যথাক্রমে মিস বিউটিফুল ফেস ও মিস সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার নির্বাচিত হন।আয়োজনটির ন্যাশনাল ডিরেক্টর নায়লা বারী ও ‘মিস আর্থ বাংলাদেশ ২০২০’ বিজয়ী মেঘনা আলম এবং রোটারি ফার্স্ট লেডি রোকেয়া ফারুকী বিজয়ীদের মুকুট পরিয়ে দেন।

সম্প্রতি লাইসেন্সি প্রতিষ্ঠান ত্রিপল নাইন গ্লোবাল ও রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১ যৌথভাবে আয়োজন করে ‘মিস আর্থ বাংলাদেশ ২০২১’ এর। আয়োজকরা জানান, যোগ্যতা হিসেবে প্রতিযোগীদের শিক্ষা, মেধা, পরিবেশ চিন্তা ও উপস্থাপনার ভঙ্গিকে মানদণ্ড হিসেবে বিবেচনা করেই চলে ‘মিস আর্থ বাংলাদেশ’ এর প্রতিনিধি নির্বাচনের কার্যক্রম।

উল্লেখ্য যে, উক্ত অনুষ্ঠানে পাট থেকে উদ্ভাবিত সোনালী ব্যাগের আবিস্কারক ড. মোবারক আহমদ খান, পরিবেশ আন্দোলনের প্রবক্তা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১ গভর্নর মোতাসিম বিল্লাহ ফারুকী, পরিবেশ রক্ষা সংগঠক নায়লা বারী এবং পরিবেশবিদ ড. এস আই খানকে ‘ফ্রেন্ডস অব নেচার’ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Ad