বই মানুষকে প্রকৃত আনন্দ দেয়।- মেয়র সিপার উদ্দিন আহমদ।

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২২

বই মানুষকে প্রকৃত আনন্দ দেয়।- মেয়র সিপার উদ্দিন আহমদ।
booked.net

নিজস্ব সংবাদ দাতাঃ- কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেছেন, উৎকৃষ্ট বই মানুষকে প্রকৃত আনন্দ ও সুখ দেয়। বইয়ের মাধ্যমে আমরা সব কালের, সব দেশের মহৎ মানুষের সংস্পর্শ লাভ করি। অতীত ঐতিহ্য, নানা চিন্তার অনুশীলন ও বিচিত্র ভাবধারার সাথে আমরা পরিচিত হই। বিচিত্র ধরনের বইয়ের মাধ্যমেই মানুষ নিজেকে চিনে- জানে এবং বিচিত্র অভিজ্ঞতা’ও  অর্জন করে।  সেসব অভিজ্ঞতা কাজে লাগিয়ে মানুষ ব্যক্তিগত জীবন তথা সমাজ ও জাতীয় জীবনকে সমৃদ্ধ করে।

সোমবার (১৪ফেব্রুয়ারী) সকালে কুলাউড়া পৌর শহরের আদর্শ পাঠাগারে তরুণ লেখক প্রভাষক মো. খালিক উদ্দিনের প্রথম রচনা ‘অনুভব’ এর প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি। মূল্যবোধের অবক্ষয়ের এই যুগে লেখক খালিক উদ্দিনের বই লেখা ও তরুণ প্রজন্মের মাঝে বইপড়ার অভ্যাস জাগ্রত করার কাজের প্রশংসা করেন   পাশাপাশি তার ব্যক্তিগত পক্ষ থেকে আদর্শ পাঠাগারে দশ হাজার টাকার বই প্রদানের ঘোষণা দেন মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।

ভূকশিমইল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোহাম্মদ মাসুক এর সভাপতিত্বে ও সংগঠক শহীদুল ইসলাম তনয়ের সঞ্চালনায় প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. এমদাদুল ইসলাম ভুট্টো, লংলা আধুনিক ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আতাউর রহমান, আলী আমজদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও কুলাউড়া মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আব্দুল কাদির, কুলাউড়া সরকারী কলেজের সিনিয়র প্রভাষক লেখক সিপার আহমদ, ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. মঈনুল ইসলাম সবুজ, বিশিষ্ট কবি ও গীতিকার মো. রমজান আলী।

অনুষ্ঠানে শিক্ষার্থী ও আদর্শ পাঠাগারের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন আদর্শ পাঠাগারের পাঠক, ক্যামেলিয়া হাইস্কুলের শিক্ষক নাছিমা জান্নাত।

প্রসঙ্গত, ‘অনুভব’ কুলাউড়ার শিক্ষা ও সাহিত্যাঙ্গনের পরিচিত মুখ, ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মো. খালিক উদ্দিনের প্রথম প্রকাশিত একটি মৌলিক রচনা। শিক্ষকতার পাশাপাশি মো. খালিক উদ্দিন শিক্ষা, সাহিত্য, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিজেকে অবধারিতভাবে সম্পৃক্ত রেখেছেন। তার আত্ম-উপলব্ধিমূলক আরো দুটি গ্রন্থ ‘নীলগঞ্জের চিঠি’ ও ‘অনুভূতির অল্প প্রকাশ’ আগামীতে প্রকাশিত হবে বলে জানা যায়।

Ad