মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ব্যাচ ৯৭’র আয়োজনে শুরু হচ্ছে রিয়েলিটি শো আলোর পথে। পুরোনোকে না ভাঙলে নতুনের যাত্রাপথ উন্মুক্ত হয়না কিডনি রোগে আক্রান্ত তালহা বিন-শামসের এর পাশে এন সি স্কুল ৯০’ ব্যাচ। রিয়েলিটি শো ‘আলোর পথে স্থগিত ঘোষনা। কবিতা-আপনাকে সুস্থ এবং ভ্যাকসিন নেয়া ব্যক্তিরা-ই ওমরাহ পালনের অনুমতি পাবেন। মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে গণজমায়েত নিষিদ্ধ প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে কুলাউড়া ব্যবসায়ী সমিতি ১৭ এপ্রিল বাংলাদেশ আসবে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল বাফুফে’র দুর্নীতি! আর্থিক অনুদান বন্ধ করেছে ফিফা। লকডাউনে খোলা থাকছে ব্যাংক। লেনদেন চলবে আড়াই ঘণ্টা কুলাউড়ায় গণপরিবহনে স্বাস্থ্যবিধি লংঘন, মোবাইল কোর্টের জরিমানা।
প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে কুলাউড়া ব্যবসায়ী সমিতি

প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে কুলাউড়া ব্যবসায়ী সমিতি

31E9CA4E 2CEA 40B3 B371 85062A361354

এইচ ডি রুবেল: লকডাউন প্রত্যাহার করে স্বাস্থ্য বিধি মেনে কুলাউড়ার সকল ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দরা।

বুধবার (৭ এপ্রিল) দুপুরে ব্যবসায়ীদের পক্ষে প্রধানমন্ত্রী বরাবরে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল ও সম্পাদক আতিকুর রহমান আখই স্বাক্ষরিত স্মারকলিপিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর মাধ্যমে প্রদান করা হয়।

প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিতে ব্যবসায়ী নেতৃবৃন্দরা উল্লেখ করেন, করোনা সংক্রমণ রোধে ২০২০ সালের মার্চ থেকে দেশে লকডাউন দেওয়া হয়। এ সময় সারাদেশের ন্যায় কুলাউড়ারও সকল ব্যবসা প্রতিষ্ঠান একটানা দেড়মাস বন্ধ রাখা হয়। ঐ সময় রমজান ও ইদকে সামনে রেখে কুলাউড়া বাজারের বস্ত্র কসমেটিক্স এবং জুতার ব্যবসায়ীরা ব্যাংক ও বিভিন্ন স্থান থেকে ঋণ করে দোকানে পণ্য তুলেন। কিন্তু লকডাউনে ব্যবসায়ীরা চরম আর্থিক ক্ষতিগ্রস্থ হোন।

সরকার রমজানের ইদের আগে লকডাউন সীমিত করে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার নির্দেশ দিলে কয়েকদিন কুলাউড়ায় ব্যবসা করলেও লোকসান পোষাতে পারেন নি। লকডাউন ও করোনার প্রভাবে লোকসান পোষাতে ব্যবসায়ীরা এবারে রোজা ও ইদকে লক্ষ্য করে আবারও ধার দেনা করে দোকানে পণ্য তুলেছিলেন।

কিন্তু গত ৫ তারিখ থেকে দেশে ফের লকডাউন দেওয়ায় কুলাউড়া বাজারের প্রায় ৫ শতাধিক দোকানপাট বন্ধ রয়েছে। কিন্তু সরকারের পক্ষ থেকে শিল্প কারখানা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকায় মানুষ ঘরের বাহিরে ঘোরাফেরা করছেন।

এতে করোনার সংক্রমণ ঠেকাতে যে লকডাউন দেওয়া হয়েছে সেটা কোন কাজেই আসছেনা। উল্টো আরও ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাই ব্যবসায়ীদের কথা চিন্তা করে লকডাউন প্রত্যাহার করে স্বাস্থ্যবিধি নির্দেশনা দিয়ে সীমিত পরিসরে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন।

স্মারকলিপিটি ঊর্ধ্বতন কতৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছাবেন বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী।

ভালো লাগলে শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Contract us   About Us   Privacy Policy Published From 2152-B, Westchester Ave., Bronx New York, 10462 USA. Email : voiceofkulauara@gmail.com A CONCERN OF POSITIVE INTERNATIONAL INC USA © All Rights Reserved © 2020 Degien & Developed By : positiveitusa.com
Design BY positiveitusa
voiceofkulaura.com