স্পোর্টস ডেস্কঃ  করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞার কারণে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফর ছয় দিন পিছিয়ে গেছে। পরিবর্তিত সূচি অনুসারে ১১ এপ্রিলের বদলে ১৭ এপ্রিল ঢাকায় আসবে পাকিস্তান।

সফর শুরুর দিনক্ষণ পেছালেও ম্যাচসংখ্যা একই আছে। তিন সপ্তাহের বেশি সময়ের সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একটি চার দিনের ম্যাচ ও পাঁচটি একদিনের ম্যাচ খেলবে পাকিস্তান যুবারা।

দুই বোর্ডের মধ্যকার আলোচনার পর গতকাল মঙ্গলবার সংশোধিত সূচি প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এতে জানানো হয়, সিলেট ভেন্যু দিয়ে শুরু হওয়া সফর শেষ হবে ঢাকায়। এর মধ্যে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেই বেশিরভাগ ম্যাচ রাখা হয়েছে।

২৩ এপ্রিল শুরু হবে একমাত্র চার দিনের ম্যাচ। এরপর ৩০ এপ্রিল, ২ মে এবং ৪ মে প্রথম তিনটি যুব ওয়ানডেও হবে একই মাঠে। ঢাকার শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শেষ দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ৭ ও ৯ মে। ১০ মে দেশে ফিরে যাবে সফরকারীরা। এদিকে সূচি পুনর্নির্ধারিত হওয়ায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলও দ্রুতই মাঠে ফিরতে যাচ্ছে।

প্রথম সূচি বিবেচনায় নিয়ে ৫ এপ্রিল ক্যাম্প শুরুর কথা ছিল যুবাদের। কিন্তু দেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় তা স্থগিত করা হয়। পাকিস্তানের বিপক্ষে ঘরের মাটির সিরিজটিই হতে যাচ্ছে ২০২০ সালের ফেব্রুয়ারির পর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম আন্তর্জাতিক সিরিজ।

খেলার সূচিঃ-

২৩-২৬ এপ্রিল একমাত্র চার দিনের ম্যাচ সিলেট

৩০ এপ্রিল প্রথম একদিনের ম্যাচ সিলেট

২ মে দ্বিতীয় একদিনের ম্যাচ সিলেট

৪ মে তৃতীয় একদিনের ম্যাচ সিলেট

৭ মে চতুর্থ একদিনের ম্যাচ ঢাকা

৯ মে পঞ্চম একদিনের ম্যাচ ঢাকা