খেলাধুলা সুস্থ মন-মানসিকতার বিকাশ ঘটায়-নাদেল।

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২২

খেলাধুলা সুস্থ মন-মানসিকতার বিকাশ ঘটায়-নাদেল।
booked.net

আব্দুল কুদ্দুসঃ-  বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন- খেলাধুলা সুস্থ মন-মানসিকতার বিকাশ ঘটায়। সম্প্রীতি ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করে। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে ছিলেন খ্যাতনামা ফুটবলার। কিশোর বয়স থেকেই খেলাধুলায় পারদর্শী ছিলেন। তাঁর দুই ছেলে কামাল ও জামাল ছিলেন ক্রীড়াঙ্গনের পরিচিত মুখ। জাতির জনকের পরিবারের সবাই খেলাধুলার সঙ্গে জড়িয়ে ছিলেন- এই রেকর্ড শুধু বঙ্গবন্ধু পরিবারেরই।

শুক্রবার (১ এপ্রিল) বিকাল ৪টায় কুলাউড়া উপজেলার  পৃথিমপাশা ইউনিয়নের আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে রবিরবাজার স্পোর্টস এসোসিয়েশনের আয়োজনে স্বাধীনতার জয়ন্তী উপলক্ষে সিক্সারস কাপ এন্ড কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

তিনি আরো বলেন- ক্রিকেটের পাশাপাশি সকল খেলাকে সমান প্রাধান্য দিতেন বঙ্গবন্ধু। বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে প্রাতিষ্ঠানিক শিক্ষা দেয়ার পরিকল্পনাও ছিলো তাঁর। দেশ স্বাধীন হবার পর বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অনবদ্য ভূমিকা রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর দূরদর্শী চিন্তা চেতনায় ক্রীড়া নৈপূন্যে বাংলাদেশ আজ বিশ্বে গৌরবময় পরিচিতি লাভ করেছে।

রবিরবাজার স্পোর্টস এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক হাসান আল মাহমুদ রাজুর সভাপতিত্বে ও সহসভাপতি ক্রিকেটার আব্দুল আহাদের পরিচালনায় এ সময়  বিশেষ অতিথির বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আব্দুল কাদির, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিন উদ্দিন, পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মান্নান, সাবেক ইউপি সদস্য মাসুদ রানা আব্বাছ ও ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ময়নুল ইসলাম পংকি। অন্যান্যের মাঝে বক্তব্য দেন, তাঁতী লীগ নেতা ফারুক আহমদ, সমাজসেবক বেলাল আহমদ খান, সংগঠনের সহসভাপতি আলী আশরাফ তারা, সদস্য শাফিন মাহমুদ, ছাত্রলীগ নেতা কাইয়ুম আহমদ, শরিফ আহমদ ও আল আমিন,প্রমুখ।

ফাইনাল খেলায় রয়েল বেঙ্গল টাইগার সিলেটকে পরাজিত করে স্টার স্পোটিং ক্লাব দক্ষিণ লংলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ছবিঃ- চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দিচ্ছেন- নাদেল।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad