কুলাউড়ায় রেললাইনে পানি। ঘণ্টায় ১০ কিলোমিটার গতিতে ট্রেন চালানোর নির্দেশ।

প্রকাশিত: ৮:১৬ পূর্বাহ্ণ, জুন ২১, ২০২৪

কুলাউড়ায় রেললাইনে পানি। ঘণ্টায় ১০ কিলোমিটার গতিতে ট্রেন চালানোর নির্দেশ।
booked.net

শাহরিয়ার চৌধুরী:- সিলেট- আখাউড়া রেল সেকশনে কুলাউড়ায় রেলপথের কিছু স্থানে বন্যার পানি উঠে গেছে। কুলাউড়া জংশন ও ছকাপন রেলস্টেশনের মাঝখানে রেলপথে পানি ওঠায় ওই অংশে ঘণ্টায় ১০ কিলোমিটার গতিতে ট্রেন চালানোর নির্দেশনা দেওয়া হয়েছে।রেলওয়ের কুলাউড়া জংশন স্টেশনে দায়িত্বে থাকা ঊর্ধ্বতন উপ- সহকারী প্রকৌশলী (পথ) মো. মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি জানান ,কুলাউড়া-সিলেট রেলপথের কুলাউড়া জংশন স্টেশন থেকে ছকাপন রেল স্টেশনে যেতে কিছু অংশ হাওরের কাছে পড়েছে। ভারী বর্ষণ ও উজানের পাহাড়ি ঢলে হাওরের পানি উপচে সেখানে রেলপথ প্লাবিত হয়েছে। ওই স্থানে রেলের স্লিপারে পানি উঠে গেছে, তবে রেললাইন ভেসে রয়েছে।

 

জানা যায়, স্বাভাবিকভাবে এই রেলপথে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিতে ট্রেন চলাচল করে। বুধবার ওই স্থানে ২০ কিলোমিটার গতিতে ট্রেন চলে। বৃহস্পতিবার বিকেলে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সরেজমিন ওই স্থান পরিদর্শনে যান। পরিদর্শন শেষে ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) মো. মোজাম্মেল হক বলেন, পানিতে স্রোত তেমন নেই। তবে পানি বেড়েছে। পানি বাড়ায় গতি আরও কমিয়ে ১০ কিলোমিটার করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে বন্যাপ্লাবিত স্থানের দুই পাশের কুলাউড়া জংশন ও মাইজগাঁও রেলস্টেশনের মাস্টারদের এ বিষয়ে নির্দেশনাও দেওয়া হয়েছে। ওই স্থানে পাহারাদার রাখা হয়েছে। সার্বক্ষণিক খোঁজখবর নেওয়া হচ্ছে। অবস্থার অবনতি ঘটলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া গতিনিয়ন্ত্রণের বিষয়ে ট্রেনচালকদের সতর্কতা অবলম্বনের জন্য সেখানে সাইনবোর্ড স্থাপন করা হয়েছে।

 

ছবি:- ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে  রেলপথে পানি।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad