শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইংল্যান্ডে জারি হতে পারে ‘টিয়ার ৫’ লকডাউন। শিক্ষা প্রতিষ্ঠান আরো কিছুদিন বন্ধ থাকতে পারে।

ইংল্যান্ডে জারি হতে পারে ‘টিয়ার ৫’ লকডাউন। শিক্ষা প্রতিষ্ঠান আরো কিছুদিন বন্ধ থাকতে পারে।

ইংল্যান্ড

 আবুল কাসেম সেলিম, যুক্তরাজ্য থেকেঃ- ব্রিটেনে ভয়াবহ রূপে হাজির হয়েছে করোনার দ্বিতীয় ধাপ। কোনভাবে থামানো যাচ্ছে না সংক্রমন। এক সপ্তাহের চেয়ে আরেক সপ্তাহ বেড়ে চলেছে সংক্রমিত মানুষের সংখ্যা। মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩,১৩৫ জন, মৃত্যু ৪১৪ জনের। এই ভয়াবহ পরিস্থিতিতে করোনাভাইরাসের সংক্রমণ থামাতে আরো কঠিন বাধানিষেধ আরোপ করতে পারে ইংল্যান্ড। এরইমধ্যে ইংল্যান্ডে চলছে টিয়ার ৪ লকডাউন। এর থেকেও কড়াকড়ি আরোপকে টিয়ার ৫ লকডাউন বলে খবর প্রকাশ করেছে দেশটির গণমাধ্যম দ্যা গার্ডিয়ান।

খবরে বলা হয়েছে, টিয়ার ৪ লকডাউন মহামারি নিয়ন্ত্রণে যথেষ্ট নয় বলে সাবধান করেছেন বিশেষজ্ঞরা। এরই ভিত্তিতে টিয়ার ৫ লকডাউন ঘোষণা করা হতে পারে এমন ইঙ্গিত দিয়েছে সরকারি সূত্র। প্রায় দুই সপ্তাহজুড়ে লন্ডন, সাউথ-ইস্ট ইংল্যান্ড এবং দেশটির পূর্বাঞ্চলে কঠিন লকডাউন চলছে। এর অধিনে মানুষকে বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে। একই সঙ্গে নিষিদ্ধ করা হয়েছে হাউজহোল্ড মিক্সিং।বাড়ির বাইরে সর্বোচ্চ একজনের সঙ্গে দেখা করা যাবে।

বিশেষজ্ঞরা বলছেন, বিভিন্ন অঞ্চলে কড়াকড়ি আরো কিছুদিন স্থায়ী করা উচিত। বড়দিনের ছুটি চলায় দেশটিতে করোনা পরীক্ষায় ধীর গতি দেখা গেছে। ফলে সাময়িকভাবে সেখানে পরিস্থিতি অস্পষ্ট হয়ে গেছে বলে জানিয়েছে গার্ডিয়ান। তবে সম্প্রতি এক নতুন গবেষণায় দেখা গেছে, সমগ্র ইংল্যান্ডকেও যদি টিয়ার ৪ লকডাউনের আওতায় আনা হয় তারপরেও ছড়িয়ে পরা করোনার নতুন স্ট্রেইনকে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না। তাই এখন টিয়ার ৪এর থেকেও কঠিন লকডাউন আরোপের সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে জানিয়েছে গার্ডিয়ান। এদিকে হোয়াইট হল সূত্র থেকে জানা যায়, টিয়ার ৪ লকডাউন আর কাজ করছে না। সরকার তাই টিয়ার ৪ লকডাউনের আরো একটি স্তর যুক্ত করতে যাচ্ছে।
ভালো লাগলে শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Contract us   About Us   Privacy Policy Published From 2152-B, Westchester Ave., Bronx New York, 10462 USA. Email : voiceofkulauara@gmail.com A CONCERN OF POSITIVE INTERNATIONAL INC USA © All Rights Reserved © 2020 Degien & Developed By : positiveitusa.com
Design BY positiveitusa
voiceofkulaura.com